আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জের ভোট কেন্দ্র পরিদর্শন করলেন রাব্বী মিয়া

রূপগঞ্জের ভোট কেন্দ্র

সংবাদচর্চা রিপোর্ট: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ভাবে শেষ করার লক্ষ্যে রূপগঞ্জ উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তা রাব্বী মিয়া। বুধবার সকালে জেলা প্রশাসক রূপগঞ্জে আসেন। তিনি রূপগঞ্জ উপজেলার ভোলাব ইউনিয়নের টাওরা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, চারিতালুক সরকারী প্রাথমিক বিদ্যালয়, গোলকান্দাইল ইউনিয়নের টেংরারটেক সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং কায়েতপাড়া ইউনিয়নের আল আরাফাহ ইসলামিয়া দাখিল মাদ্রাসা ভোটকেন্দ্র পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন জনাব আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম উপজেলা নির্বাহী অফিসার, রুপগঞ্জ ও সহকারী রিটার্নিং অফিসার। কেন্দ্র কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ঠ কাউকে না জানিয়ে শীতের সকালে তিনি ভোটকেন্দ্রগুলো পরিদর্শন করেন। 

পরিদর্শনকালে রিটার্নিং অফিসার ভোটকেন্দ্রে গমনের যোগাযোগ ব্যবস্থা, কেন্দ্রের বাউন্ডারি দেয়াল, মাঠের পরিচ্ছন্নতা, বিদ্যুতের ব্যবস্থা, শৌচাগার ব্যবস্থা, টিনের চালার সংস্কারসহ সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদারকরণে উপজেলা নির্বাহী অফিসার, রুপগঞ্জ ও সহকারী রিটার্নিং অফিসারকে নির্দেশনা দেন।

এ সময় রিটার্নিং অফিসার রাব্বী মিয়া জানান  নারায়ণগঞ্জ জেলার অধীনস্ত ০৫ টি নির্বাচনি আসনেই নির্বাচনি আমেজ বিরাজ রয়েছে।  প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণ নির্বাচনি আচরণ বিধিমালা মেনে ব্যাপক উৎসাহ উদ্দীপণার মাধ্যমে  তাদের নির্বাচনি প্রচারণা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮ অবাধ, সুষ্ঠু, ও শান্তিপূর্ণ ও নিরপেক্ষ করার লক্ষ্যে এবং নির্বাচন পূর্ব আইন-শৃংখলা পরিস্থিতি স্থিতিশীল রাখাসহ জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা প্রতিপালন নিশ্চিতকরণে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর সমন্বয়ে তাদের দায়িত্বপ্রাপ্ত নির্বাচনী এলাকায় টহল ও পর্যবেক্ষণ করছেন। নারায়ণগঞ্জ জেলার ০৫টি আসনে ৭৪৫টি ভোট কেন্দ্রে একযোগে ৩০ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।